1. [email protected] : Dhaka Mail 24 : Dhaka Mail 24
  2. [email protected] : unikbd :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেনাপোলে ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে প্রশাসনের যৌথ অভিযান উদোর পিন্ডি বুদোর ঘাড়ে! গোপন লেনদেন করে ছাড় পেল গরু চোর গাজীপুরে ট্রাকের চাপায় শিশু শিক্ষার্থী রনি নিহত বেনাপোলে স্বর্ণ উদ্ধারে ব্যর্থ হয়ে ফেনসিডিল দিয়ে মামলা দেওয়ার অভিযোগ গাজীপুর সিটি কর্পোরেশনের রাস্তার কাজ পন্ড করলো প্রশাসন শার্শার বাগআঁচড়ার তিনটি ডাক্তারের চেম্বার বন্ধের নির্দেশনা দিলেও খোলা রয়েছে প্রতিষ্টানগুলো বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসায় উদোর পিন্ডি বুদোর ঘাড়ে বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে সাবেক মেম্বার ও বেনাপোল পৌর সভার কাউন্সিলর পদপ্রার্থী সুলতান আহমেদ বাবু তরুন আওয়ামী নেতা কামাল হোসেনকে ঘিরে দৈনিক প্রতিদিনের কথা নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুলতান আহমেদ বাবু একজন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে। ইতিমধ্যে সে ফেনসিডিল ও গাজা ব্যবসায়িদের আটক করে নিজ দায়িত্বে বিজিবির কাছে হস্তান্তর করেছে। তাকে ও কামাল এবং জামাল কে জড়িয়ে স্বর্ণ চোরাচালানের মত ঘটনার সাথে জড়িত করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার সাধারন জনগন বলেন বাবু এবং কামাল বেনাপোল পৌরসভার আলাদা আলাদা ওয়র্ডের দুই জন জনপ্রিয় কাউন্সিলার পদপ্রার্থী হিসাবে ইতিমধ্যে আলোচিত হয়েছে। তাদের উভয়ের নিকটতম কোন প্রার্থী নেই বলেও তেমন কোন প্রচার প্রচারণা নেই। এসব দেখে এক শ্রেণীর স্বার্থম্বেষী মহল মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করে সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার জন্য এরকম সংবাদ প্রকাশ করেছে। সাধারন জনগনের দাবি স্বাধীন সার্বোভৌম দেশে মিথ্যা সংবাদ প্রকাশ না করে সত্য সংবাদ প্রকাশ করলে তাতে পত্রিকার মান ও বৃদ্ধি পায়। বেনাপোলে এওয়ারনেস সেশন অন স্কুল হাইজিন এডুকেশন প্রোগ্রাম আয়োজন পার রামরামপুরের চেয়ারম্যান সেলিম ফের কারাগারে গোপালপুরে ব্যারিষ্টার পল্লব আর্চাযের সঙ্গে হিন্দু ধর্মাবলম্বীদের মত  বিনিময় 

কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিয়ে প্রসংশায় ভাসছেন মারিয়া

  • প্রকাশিতঃ বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ১৪৮ বার পঠিত

কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিয়ে প্রসংশায় ভাসছেন মারিয়া।

খায়রুল খন্দকার টাঙ্গাইলঃ টাঙ্গাইলের সখীপুরে মাদ্রাসায় যাওয়ার পথে কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা ফেরত দিয়েছেন পঞ্চম শ্রেণির ছাত্রী।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে ওই টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেওয়া হয়। ওই ছাত্রীর নাম মারিয়া আক্তার। সে উপজেলার কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার পঞ্চম শ্রেণির ছাত্রী। মারিয়া আড়াইপাড়া গ্রামের সৌদিপ্রবাসী ফরহাদ হোসেনের মেয়ে। টাকার প্রকৃত মালিকের নাম আশরাফুল ইসলাম। তিনি একই গ্রামের গফুর আলীর ছেলে।

কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আবুল খায়ের জানান, মাদ্রাসায় ছাত্র-ছাত্রীদের নিয়মিত অ্যাসেম্বলি ক্লাসে নৈতিক শিক্ষা নিয়ে আলোচনা করা হয়। মেয়েটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। টাকা ফেরত পেয়ে আশরাফুল খুশি হয়ে মেয়েটিকে তিন হাজার টাকা পুরস্কার দিয়েছেন।

জানা যায়, আশরাফুল আলম সম্প্রতি কুয়েত থেকে দেশে ফিরেছেন। বুধবার সকালে এক লাখ (এক হাজার টাকার নোটের একটি বান্ডিল) টাকা জ্যাকেটের ভেতরের পকেটে নিয়ে মোটরসাইকেলে করে শ্বশুর বাড়ি যাচ্ছিলেন তিনি। নিজের অজান্তে টাকার বান্ডিলটি সড়কে পড়ে যায়। মারিয়া আক্তার সকালে মাদ্রাসায় যাওয়ার পথে সড়কে পড়ে থাকা টাকার বান্ডিলটি কুড়িয়ে পায়। সকাল ১০টার আগে মাদ্রাসায় পৌঁছে সে ওই টাকার বান্ডিল চতুর্থ শ্রেণির কর্মচারী শফিকুলের হাতে তুলে দিয়ে কুড়িয়ে পাওয়ার বিষয়টি জানায়।

মারিয়া আক্তার বলেন, টাকাভর্তি ব্যাগ পেয়ে আমি প্রথমে ঘাবড়ে গিয়েছিলাম। নিজে নিজে কিছুক্ষণ টাকার মালিককে খুঁজেছিলাম। ভয়ে সেখানকার কাউকে ঘটনাটি জানাইনি। পরে টাকাগুলো নিয়ে সোজা মাদ্রাসায় চলে আসি। মাদ্রাসায় শিক্ষকদের না পেয়ে টাকার বান্ডিলটি অফিস পিয়ন শফিকুলের হাতে তুলে দিই।

টাকা পেয়ে আশরাফুল আলম বলেন, উপজেলার কচুয়া গ্রামে শ্বশুরবাড়িতে পৌঁছে দেখেন জ্যাকেটের পকেটে টাকার বান্ডিলটি নেই। তাৎক্ষণিকভাবে টাকা খুঁজতে ওই সড়ক দিয়ে বাড়ি আসতে থাকেন। মাদ্রাসাটির কাছে পৌঁছানোর পর তিনি জানতে পারেন ওই টাকা পাওয়া গেছে। পরে টাকার বর্ণনা মিলে গেলে মাদ্রাসার অধ্যক্ষ ওই ছাত্রীর হাত দিয়েই টাকা ফেরত দেন।

তিনি আরও বলেন, টাকা ফেরত পাব এমন আশা আমি ছেড়েই দিয়েছিলাম। মেয়েটি অনেক ভালো। সত্যিই পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে। ওই মাদ্রাসার সহকারী শিক্ষক সাজ্জাত লতিফ বলেন, আজ বুধবার দুপুরের পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে মেয়েটির সততার বিষয়ে প্রশংসা করে অনেকেই মন্তব্য করেছেন। মারিয়া আমাদের মাদ্রাসার গর্ব।


শেয়ারঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় অন্যান্য সংবাদ

বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসায় উদোর পিন্ডি বুদোর ঘাড়ে বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে সাবেক মেম্বার ও বেনাপোল পৌর সভার কাউন্সিলর পদপ্রার্থী সুলতান আহমেদ বাবু তরুন আওয়ামী নেতা কামাল হোসেনকে ঘিরে দৈনিক প্রতিদিনের কথা নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুলতান আহমেদ বাবু একজন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে। ইতিমধ্যে সে ফেনসিডিল ও গাজা ব্যবসায়িদের আটক করে নিজ দায়িত্বে বিজিবির কাছে হস্তান্তর করেছে। তাকে ও কামাল এবং জামাল কে জড়িয়ে স্বর্ণ চোরাচালানের মত ঘটনার সাথে জড়িত করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার সাধারন জনগন বলেন বাবু এবং কামাল বেনাপোল পৌরসভার আলাদা আলাদা ওয়র্ডের দুই জন জনপ্রিয় কাউন্সিলার পদপ্রার্থী হিসাবে ইতিমধ্যে আলোচিত হয়েছে। তাদের উভয়ের নিকটতম কোন প্রার্থী নেই বলেও তেমন কোন প্রচার প্রচারণা নেই। এসব দেখে এক শ্রেণীর স্বার্থম্বেষী মহল মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করে সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার জন্য এরকম সংবাদ প্রকাশ করেছে। সাধারন জনগনের দাবি স্বাধীন সার্বোভৌম দেশে মিথ্যা সংবাদ প্রকাশ না করে সত্য সংবাদ প্রকাশ করলে তাতে পত্রিকার মান ও বৃদ্ধি পায়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ Dhaka Mail 24
Developed By UNIK BD