1. [email protected] : Dhaka Mail 24 : Dhaka Mail 24
  2. [email protected] : unikbd :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেনাপোলে ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে প্রশাসনের যৌথ অভিযান উদোর পিন্ডি বুদোর ঘাড়ে! গোপন লেনদেন করে ছাড় পেল গরু চোর গাজীপুরে ট্রাকের চাপায় শিশু শিক্ষার্থী রনি নিহত বেনাপোলে স্বর্ণ উদ্ধারে ব্যর্থ হয়ে ফেনসিডিল দিয়ে মামলা দেওয়ার অভিযোগ গাজীপুর সিটি কর্পোরেশনের রাস্তার কাজ পন্ড করলো প্রশাসন শার্শার বাগআঁচড়ার তিনটি ডাক্তারের চেম্বার বন্ধের নির্দেশনা দিলেও খোলা রয়েছে প্রতিষ্টানগুলো বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসায় উদোর পিন্ডি বুদোর ঘাড়ে বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে সাবেক মেম্বার ও বেনাপোল পৌর সভার কাউন্সিলর পদপ্রার্থী সুলতান আহমেদ বাবু তরুন আওয়ামী নেতা কামাল হোসেনকে ঘিরে দৈনিক প্রতিদিনের কথা নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুলতান আহমেদ বাবু একজন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে। ইতিমধ্যে সে ফেনসিডিল ও গাজা ব্যবসায়িদের আটক করে নিজ দায়িত্বে বিজিবির কাছে হস্তান্তর করেছে। তাকে ও কামাল এবং জামাল কে জড়িয়ে স্বর্ণ চোরাচালানের মত ঘটনার সাথে জড়িত করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার সাধারন জনগন বলেন বাবু এবং কামাল বেনাপোল পৌরসভার আলাদা আলাদা ওয়র্ডের দুই জন জনপ্রিয় কাউন্সিলার পদপ্রার্থী হিসাবে ইতিমধ্যে আলোচিত হয়েছে। তাদের উভয়ের নিকটতম কোন প্রার্থী নেই বলেও তেমন কোন প্রচার প্রচারণা নেই। এসব দেখে এক শ্রেণীর স্বার্থম্বেষী মহল মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করে সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার জন্য এরকম সংবাদ প্রকাশ করেছে। সাধারন জনগনের দাবি স্বাধীন সার্বোভৌম দেশে মিথ্যা সংবাদ প্রকাশ না করে সত্য সংবাদ প্রকাশ করলে তাতে পত্রিকার মান ও বৃদ্ধি পায়। বেনাপোলে এওয়ারনেস সেশন অন স্কুল হাইজিন এডুকেশন প্রোগ্রাম আয়োজন পার রামরামপুরের চেয়ারম্যান সেলিম ফের কারাগারে গোপালপুরে ব্যারিষ্টার পল্লব আর্চাযের সঙ্গে হিন্দু ধর্মাবলম্বীদের মত  বিনিময় 

মিতালী ক্লাব জামে মসজিদের সেক্রেটারী রাসেলের প্রতারণা

  • প্রকাশিতঃ সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ২১৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার: গাজীপুর মহানগরীর কোনাবাড়ি মিতালী ক্লাব জামে মসজিদের সেক্রেটারীর বিরুদ্ধে প্রতারণা করে জমি দখলের অভিযোগ উঠেছে।
জানা গেছে, সরলতার সুযোগ নিয়ে মাত্র দেড় লাখ টাকা দিয়ে ১৫ শতাংশ জমি আমমোক্তার পাওয়ার নামা করে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় কোটি টাকারও বেশি।

কে এই মিতালী ক্লাব জামে মসজিদের সেক্রেটারী ? গাজীপুর মহানগরীর কোনাবাড়ি আমবাগ মিতালী ক্লাব এলাকার আছরউদ্দিনের ছেলে মোঃ রাসেল রানা (৩৪)। তিনি আমবাগ মিতালী ক্লাব জামে মসজিদের বর্তমান সেক্রেটারী।
এ ঘটনায় রাসেলের বিরুদ্ধে (জিএমপি) কোনাবাড়ি থানায় ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার এবং সহকারী কমিশনার (ভূমি) গাজীপুর সদর, বরাবর অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী মোঃ লোকমান। এছাড়াও রাসেলকে উকিল নোটিশ পাঠানো হয়েছে।
ভূক্তভোগী লোকমান হোসেন অভিযোগে জানান, বাবা আলীমুদ্দীন হেবার ঘোষণা পত্র দলিল নং ৩৮৪৫, ০৫/০৭/২০২০ তারিখে কোনাবাড়ি থানাধীন আমবাগ বাঘিয়া মৌজাস্থিত এস.এ ১৯৫ নং খতিয়ানভূক্ত সি.এস ও এস. এ ৯৯৯ নং দাগের কাতে ১৫ শতাংশ জমি তার নিজ নামে লিখে দেন।

পরবর্তীতে আর্থিক সমস্যার কারণে ভূক্তভোগী লোকমান হোসেন প্রতিবেশী আঃ রহিমের কাছে ৩-শতাংশ জমি বিক্রি করার জন্যে মৌখিক ভাবে দাম দর করে বায়না বাবদ ৮-লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করেন লোকমান। তার কয়েক মাস পরে আঃ রহিমকে জমি না দিয়ে টাকা ফেরৎ দেয়ার চেষ্টা করেন তিনি।

আর এই দূর্বলতার সুযোগে প্রতারক রাসেল রানা তার সঙ্গে যোগাযোগ করতে থাকেন। প্রতিবেশী আঃ রহিমের ৮-লাখ ৫০-হাজার টাকা পরিশোধ করে দিবে বলে জানায়। বিনিময়ে তাকে দেড় লাখ টাকা উৎকোচ দিতে হবে। তার এ শর্তে রাজি হয় সহজ সরল ভূক্তভোগী লোকমান হোসেন।

 

এরপর থেকেই রাসেল রানা শুরু করে দেন প্রতারণার খেলা। প্রথমেই তার কাছ থেকে প্রমাণ স্বরূপ আল-আরাফা ইসলামি ব্যাংক লিঃ ফুলবাড়িয়া শাখার দুই পাতা সাদা চেকে স্বাক্ষর নিয়ে তার হেফাজতে রেখে দেয়। কথাছিল সেই আঃ রহিম কে
৮ লাখ ৫০ হাজার টাকা বুজিয়ে দিবেণ। অথচ সেই টাকা বুঝিয়ে না দিয়ে তালবাহানা করতে থাকে। মসজিদের সেই সেক্রেটারী রাসেলের ব্যাংকের দুটি সাদা চেক নিয়ে আটক করে দ্বিতীয় কৌশল হিসেবে ভূক্তভোগী লোকমান হোসেনকে ৫ শতাংশ জমি তার নামে বায়না করে দিলেই সেই আঃ রহিমের পুরো টাকা পরিশোধ করে দিবে।

তখন ব্যাংকের দুটি সাদা চেকের পাতার কথা স্বরণ করেই লোকামান তার কথায় বিশ্বাস করে গেল ২০২০ সালের ২৬ আগস্ট গাজীপুর ২য় যুগ্ন-সাব রেজিস্ট্রার অফিসে যান তিনি।
প্রতারণার তৃতীয় ধাপ হিসেবে ৫-শতাংশ জমি বায়না করার কথা থাকলেও সরলতার সুযোগ নিয়ে কৌশলে অপ্রত্যাহার যোগ্য আমমোক্তার পাওয়ার অব অ্যাটার্নি দলিল নং ৫০০২, ১৫ শতাংশ জমি প্রতারণা করে লিখে নেয় প্রতারক রাসেল রানা।
রাসেল রানা এই রিপোর্টারকে বলেন, বিষয়টি আদালতে মামলা প্রক্রিয়াধীন। দুই এক সপ্তাহের মধ্যে বিষয়টি সূরাহ হবে।


শেয়ারঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় অন্যান্য সংবাদ

বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসায় উদোর পিন্ডি বুদোর ঘাড়ে বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে সাবেক মেম্বার ও বেনাপোল পৌর সভার কাউন্সিলর পদপ্রার্থী সুলতান আহমেদ বাবু তরুন আওয়ামী নেতা কামাল হোসেনকে ঘিরে দৈনিক প্রতিদিনের কথা নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুলতান আহমেদ বাবু একজন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে। ইতিমধ্যে সে ফেনসিডিল ও গাজা ব্যবসায়িদের আটক করে নিজ দায়িত্বে বিজিবির কাছে হস্তান্তর করেছে। তাকে ও কামাল এবং জামাল কে জড়িয়ে স্বর্ণ চোরাচালানের মত ঘটনার সাথে জড়িত করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার সাধারন জনগন বলেন বাবু এবং কামাল বেনাপোল পৌরসভার আলাদা আলাদা ওয়র্ডের দুই জন জনপ্রিয় কাউন্সিলার পদপ্রার্থী হিসাবে ইতিমধ্যে আলোচিত হয়েছে। তাদের উভয়ের নিকটতম কোন প্রার্থী নেই বলেও তেমন কোন প্রচার প্রচারণা নেই। এসব দেখে এক শ্রেণীর স্বার্থম্বেষী মহল মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করে সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার জন্য এরকম সংবাদ প্রকাশ করেছে। সাধারন জনগনের দাবি স্বাধীন সার্বোভৌম দেশে মিথ্যা সংবাদ প্রকাশ না করে সত্য সংবাদ প্রকাশ করলে তাতে পত্রিকার মান ও বৃদ্ধি পায়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ Dhaka Mail 24
Developed By UNIK BD