1. [email protected] : Dhaka Mail 24 : Dhaka Mail 24
  2. [email protected] : unikbd :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেনাপোলে ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে প্রশাসনের যৌথ অভিযান উদোর পিন্ডি বুদোর ঘাড়ে! গোপন লেনদেন করে ছাড় পেল গরু চোর গাজীপুরে ট্রাকের চাপায় শিশু শিক্ষার্থী রনি নিহত বেনাপোলে স্বর্ণ উদ্ধারে ব্যর্থ হয়ে ফেনসিডিল দিয়ে মামলা দেওয়ার অভিযোগ গাজীপুর সিটি কর্পোরেশনের রাস্তার কাজ পন্ড করলো প্রশাসন শার্শার বাগআঁচড়ার তিনটি ডাক্তারের চেম্বার বন্ধের নির্দেশনা দিলেও খোলা রয়েছে প্রতিষ্টানগুলো বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসায় উদোর পিন্ডি বুদোর ঘাড়ে বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে সাবেক মেম্বার ও বেনাপোল পৌর সভার কাউন্সিলর পদপ্রার্থী সুলতান আহমেদ বাবু তরুন আওয়ামী নেতা কামাল হোসেনকে ঘিরে দৈনিক প্রতিদিনের কথা নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুলতান আহমেদ বাবু একজন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে। ইতিমধ্যে সে ফেনসিডিল ও গাজা ব্যবসায়িদের আটক করে নিজ দায়িত্বে বিজিবির কাছে হস্তান্তর করেছে। তাকে ও কামাল এবং জামাল কে জড়িয়ে স্বর্ণ চোরাচালানের মত ঘটনার সাথে জড়িত করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার সাধারন জনগন বলেন বাবু এবং কামাল বেনাপোল পৌরসভার আলাদা আলাদা ওয়র্ডের দুই জন জনপ্রিয় কাউন্সিলার পদপ্রার্থী হিসাবে ইতিমধ্যে আলোচিত হয়েছে। তাদের উভয়ের নিকটতম কোন প্রার্থী নেই বলেও তেমন কোন প্রচার প্রচারণা নেই। এসব দেখে এক শ্রেণীর স্বার্থম্বেষী মহল মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করে সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার জন্য এরকম সংবাদ প্রকাশ করেছে। সাধারন জনগনের দাবি স্বাধীন সার্বোভৌম দেশে মিথ্যা সংবাদ প্রকাশ না করে সত্য সংবাদ প্রকাশ করলে তাতে পত্রিকার মান ও বৃদ্ধি পায়। বেনাপোলে এওয়ারনেস সেশন অন স্কুল হাইজিন এডুকেশন প্রোগ্রাম আয়োজন পার রামরামপুরের চেয়ারম্যান সেলিম ফের কারাগারে গোপালপুরে ব্যারিষ্টার পল্লব আর্চাযের সঙ্গে হিন্দু ধর্মাবলম্বীদের মত  বিনিময় 

সারাদেশে সাইবার ক্রাইম আশঙ্কাজনকভাবে বেড়েছে–গাজীপুরে স্বরাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশিতঃ শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫৯ বার পঠিত

গাজীপুর সংবাদদাতা:
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, সারাদেশে সাইবার ক্রাইম আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। এ ক্রাইম এতো বেশি বিস্তার লাভ করেছে যে, সবাই অতিষ্ঠ হয়ে উঠেছে। বিশেষ করে আমাদের দেশের মেয়েরা সবচেয়ে বেশেী এ ক্রাইমের শিকার হচ্ছে। এ কারণে তাঁরা এ নিয়ে সব সময় উদ্বিগ্ন থাকে। এ জন্য আমরা সাইবার ক্রাইম ইউনিট গঠন করেছি।
গাজীপুর মহানগর পুলিশের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত নাগরিক সমাবেশে গেলকাল শুক্রবার সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রী এসব কথা বলেন।

গাজীপুর পুলিশ লাইন্সে আয়োজিত অনুষ্ঠানে গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্লা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ আখতার হোসেন। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, আইজিপি ড.বেনজির আহমেদ।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, গাজীপুরকে এক সময় আমরা জানতাম, শুধু ধান গবেষণা ইনস্টিটিউট ও টাকশালের জন্য। কিন্তু এখন গাজীপুর অনেক বদলে গেছে। এখানে অসংখ্য শিল্প কারখানা গড়ে উঠেছে। গাজীপুরকে ইন্ডাষ্ট্রিয়াল টাউন বললে বেশী বলা হবে না। এখানে ইন্ডাষ্ট্রি এমনভাবে উন্নতি হয়েছে যে, গাজীপুর এখন একটা অর্থনৈতিক কর্মকান্ডের অঞ্চলে পরিণত হয়েছে।

আমরা গাজীপুরসহ মোট ৭টি মেট্রোপলিটন গঠন করেছি। শুধু মেট্রোপলিটন পুলিশ গঠন করিনি। আমরা সঙ্গে সঙ্গে পুলিশের শৃঙ্খলা বজায় রাখার জন্য ২০০৮ থেকে ২০২২ সাল পর্যন্ত পুলিশের ৮২ হাজার ৫৮৩টি নতুন পদ সৃষ্টি করে ৮২ হাজার ৫৮৩ জন পুলিশ সদস্য নিয়োগ দিয়েছি। তৈরি করেছি ইন্ডাষ্ট্রিজ পুলিশ, গঠন করা হয়েছে টুরিস্ট পুলিশ, নৌপুলিশ, ব্যুরো অব ইনভেস্টিগেশন, আমরা এন্টিটেরিজম ইউনিট পুলিশ গঠন করেছি, ন্যাশনাল ক্রাইম ইউনিট গঠন করেছি।

আমরা সবকিছুই করেছি জনগণকে সেবা দেয়ার জন্য। তাঁদের নিরাপত্তার জন্য, তাদের শান্তিতে রাখার জন্য। আমি মনে করি এসব গঠনে আমাদের যে উদ্দেশ্য ছিল, সে উদ্দেশ্য সফল হয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, নিশ্চয় আপনারা ৯৯৯-এর সুফল আপনারা পাচ্ছেন। যে কোন সময়, দেশের যে কোন জায়গা থেকে ফোন করেই আপনারা পুলিশি সেবা পাচ্ছেন।
তিনি বলেন, ১৫ বছর আগের পুলিশ আর আজকের পুলিশ এক নয়। আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের পুলিশ গঠন করেছি। তিনি চেয়েছিলেন, পুলিশ কোন বৈদেশিক শক্তির নিয়োজিত পুলিশ হবে না। এদেশের পুলিশ হবে জনগণের পুলিশ। তাঁরা মানুষের সেবার জন্য, মানুষের কল্যানের জন্য কাজ করবে। আপনারা গত কোভিডের সময় দেখেছেন। পুলিশ কিভাবে মানুষের পাশে থেকেছে। যখন সন্তান তাঁর বাবা মার লাশ নিতে আসেনি, তখন পুলিশ তাঁর দায়িত্ব নিয়েছে।
অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে পুলিশের আইজি বেনজির আহমেদ বলেন, বাংলাদেশের রাজধানী যদি ঢাকা হয়, অর্থনৈতিক প্রেক্ষাপটে গাজীপুরকে বাংলাদেশের দ্বিতীয় রাজধানী হিসেবে আমরা চিহ্নিত করতে পারি। এদেশের অর্থনীতির ফুসফুস হচ্ছে গাজীপুর। হাজার হাজার ইন্ডাষ্ট্রি এবং লাখ লাখ শ্রমিক এখানে কাজ করছে। আমরা প্রতিবছর যে ১৫ মিলিয়ন ডলারের গার্মেন্ট উৎপাদন রপ্তানি করছি। তার অধিকাংশই এ অঞ্চল থেকে রপ্তানী হয়ে থাকে। তাই গাজীপুরকে দেশের অর্থনীতির ফুসফুস বলা ভুল হবে না।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মহানগর পুলিশ বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে। এতে বাদ্যদল, বিপুল সংখ্যক মোটর সাইকেল, দুটি হাতি সকলের নজর কেড়েছে। পরে পুলিশ লাইন্সে কেক কেটে ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় আতশবাজি ফুটিয়ে অনুষ্ঠানকে উপভোগ্য করে তোলা হয়। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে দেশের জনপ্রিয় শিল্পীগণ অংশগ্রহণ করেন।

 

 


শেয়ারঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় অন্যান্য সংবাদ

বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসায় উদোর পিন্ডি বুদোর ঘাড়ে বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে সাবেক মেম্বার ও বেনাপোল পৌর সভার কাউন্সিলর পদপ্রার্থী সুলতান আহমেদ বাবু তরুন আওয়ামী নেতা কামাল হোসেনকে ঘিরে দৈনিক প্রতিদিনের কথা নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুলতান আহমেদ বাবু একজন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে। ইতিমধ্যে সে ফেনসিডিল ও গাজা ব্যবসায়িদের আটক করে নিজ দায়িত্বে বিজিবির কাছে হস্তান্তর করেছে। তাকে ও কামাল এবং জামাল কে জড়িয়ে স্বর্ণ চোরাচালানের মত ঘটনার সাথে জড়িত করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার সাধারন জনগন বলেন বাবু এবং কামাল বেনাপোল পৌরসভার আলাদা আলাদা ওয়র্ডের দুই জন জনপ্রিয় কাউন্সিলার পদপ্রার্থী হিসাবে ইতিমধ্যে আলোচিত হয়েছে। তাদের উভয়ের নিকটতম কোন প্রার্থী নেই বলেও তেমন কোন প্রচার প্রচারণা নেই। এসব দেখে এক শ্রেণীর স্বার্থম্বেষী মহল মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করে সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার জন্য এরকম সংবাদ প্রকাশ করেছে। সাধারন জনগনের দাবি স্বাধীন সার্বোভৌম দেশে মিথ্যা সংবাদ প্রকাশ না করে সত্য সংবাদ প্রকাশ করলে তাতে পত্রিকার মান ও বৃদ্ধি পায়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ Dhaka Mail 24
Developed By UNIK BD