1. [email protected] : Dhaka Mail 24 : Dhaka Mail 24
  2. [email protected] : unikbd :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেনাপোলে ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে প্রশাসনের যৌথ অভিযান উদোর পিন্ডি বুদোর ঘাড়ে! গোপন লেনদেন করে ছাড় পেল গরু চোর গাজীপুরে ট্রাকের চাপায় শিশু শিক্ষার্থী রনি নিহত বেনাপোলে স্বর্ণ উদ্ধারে ব্যর্থ হয়ে ফেনসিডিল দিয়ে মামলা দেওয়ার অভিযোগ গাজীপুর সিটি কর্পোরেশনের রাস্তার কাজ পন্ড করলো প্রশাসন শার্শার বাগআঁচড়ার তিনটি ডাক্তারের চেম্বার বন্ধের নির্দেশনা দিলেও খোলা রয়েছে প্রতিষ্টানগুলো বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসায় উদোর পিন্ডি বুদোর ঘাড়ে বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে সাবেক মেম্বার ও বেনাপোল পৌর সভার কাউন্সিলর পদপ্রার্থী সুলতান আহমেদ বাবু তরুন আওয়ামী নেতা কামাল হোসেনকে ঘিরে দৈনিক প্রতিদিনের কথা নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুলতান আহমেদ বাবু একজন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে। ইতিমধ্যে সে ফেনসিডিল ও গাজা ব্যবসায়িদের আটক করে নিজ দায়িত্বে বিজিবির কাছে হস্তান্তর করেছে। তাকে ও কামাল এবং জামাল কে জড়িয়ে স্বর্ণ চোরাচালানের মত ঘটনার সাথে জড়িত করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার সাধারন জনগন বলেন বাবু এবং কামাল বেনাপোল পৌরসভার আলাদা আলাদা ওয়র্ডের দুই জন জনপ্রিয় কাউন্সিলার পদপ্রার্থী হিসাবে ইতিমধ্যে আলোচিত হয়েছে। তাদের উভয়ের নিকটতম কোন প্রার্থী নেই বলেও তেমন কোন প্রচার প্রচারণা নেই। এসব দেখে এক শ্রেণীর স্বার্থম্বেষী মহল মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করে সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার জন্য এরকম সংবাদ প্রকাশ করেছে। সাধারন জনগনের দাবি স্বাধীন সার্বোভৌম দেশে মিথ্যা সংবাদ প্রকাশ না করে সত্য সংবাদ প্রকাশ করলে তাতে পত্রিকার মান ও বৃদ্ধি পায়। বেনাপোলে এওয়ারনেস সেশন অন স্কুল হাইজিন এডুকেশন প্রোগ্রাম আয়োজন পার রামরামপুরের চেয়ারম্যান সেলিম ফের কারাগারে গোপালপুরে ব্যারিষ্টার পল্লব আর্চাযের সঙ্গে হিন্দু ধর্মাবলম্বীদের মত  বিনিময় 

পরিছ্চন্ন কর্মীবান্ধবরাই পদ পাবে, কপাল পুড়বে অনেকের, কোনাবাড়ি থানা কমিটি ১৫ অক্টোবর

  • প্রকাশিতঃ শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৯০ বার পঠিত

এম রানা: দক্ষিণ এশিয়ার বৃহত্তম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগেই দেশের সব জেলা ও থানা পর্যায়ে কমিটি শেষ করার টার্গেট নিয়ে কাজ করছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দরা।

ইতিমধ্যে দলটির সহযোগী সংগঠনগুলোর জাতীয় সম্মেলন শেষ হয়েছে। এবার মূল দলের পালা। বেশ কয়েক মাস পূর্বে গাজীপুর জেলা ও থানা আ,লীগের কমিটি দেয়া হয়েছে।

তবে গাজীপুর মহানগরীর কয়েকটি থানা আওয়ামী লীগের কমিটি বাকি থাকলেও নগরীর ৫৭টি ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে।
থানা আওয়ামী লীগের কমিটির জন্যেও দিনক্ষণও ঠিক হয়েছে। যদি বড় ধরনের কোন ঝুটঝামেলা না হয় তাহলে আগামি অক্টোবর মাসে গাজীপুর মহানগরীর তিন থানার কমিটি ঘোষণা করা হবে। এই তিন থানা হলো, কোনাবাড়ি, কাশিমপুর ও বাসন। এর মধ্যে কাশিমপুর থানা আওয়ামী লীগের কমিটি হবে আগামি ৪ঠা অক্টোবর ও ১৫ই অক্টোবর কোনাবাড়ি এবং ২০ অক্টোবর বাসন।

ঢাকা বিভাগের দায়িত্ব প্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দরা এসে এ কমিটি ঘোষণা করবেন বলে নিশ্চিত করেছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল।

এরই মধ্যে কমিটিকে ঘিরে চলছে নানা আলোচনা সমালোচনা কে হবেন সভাপতি আর সাধারণ সম্পাদক। প্রশ্ন বারবার ঘুরপাক খাচ্ছে, প্রায় দুই যুগ পর এই প্রথমবার মহানগর থানা আওয়ামী লীগের কমিটিতে নেতৃত্ব যাচ্ছে।

 

তবে এ কমিটিতে জায়গা করে নিতে হলে পরিচ্ছন্ন কর্মীবান্ধব হতে হবে।কমিটিতে যদি দখলবাজ নেতা থাকে তাহলে তাঁদের জায়গা হবে না বলে মহানগর আওয়ামী লীগের একটি বিশেষ সূত্রে জানিয়েছেন।

 

একটি বিষয় নিশ্চিত হওয়া গেছে, গাজীপুর মহানগরীর কোনাবাড়ি, কাশিমপুর ও বাসন তিন থানা মিলে আওয়ামী লীগের বেশ কয়েকজন সিনিয়র নেতারা সভাপতি ও সাধারণ সম্পাদকের দলীয় পদ চেয়ে সিভি জমা দিয়েছেন। এদের অনেকেরই কপাল পুড়তে পারে।পরিচ্ছন্ন কর্মীবান্ধব এমন ত্যাগীরাই সভাপতি ও সাধারণ সম্পাদকের মত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে বলে একাধিক সূত্রে জানা গেছে।

কোনাবাড়ি আওয়ামী রাজনীতির রাজপথের হৃৎপিন্ড আওয়ামী লীগের অঙ্গ বলে খ্যাত শীর্ষে থাকা দুই থেকে তিন জনের নাম সর্বত্রই শোনা যাচ্ছে। তবে কে পাবেন গুরুত্বপূর্ণ  দলের এই ভাইট্যাল পোস্ট সে বিষয়টি এখনো গোপনই থাকছে।

এ কমিটিকে সামনে রেখে প্রার্থীরা জোর তদবির চালাচ্ছেন।কেউ কেন্দ্রীয় নেতৃবৃন্দ, কেউ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, আবার কেউ গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এড, আজমত উল্লাহ খানেরও কাছেও জোর দতবির চালিয়ে আসছেন।

এ ব্যাপারে পুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এড. আজমত উল্লাহ খান বলেন, মহানগরীর কোনাবাড়ি, কাশিমপুর ও বাসন এই তিন  থানার কমিটি আগামি অক্টোবর মাসে অুনষ্ঠিত হবে।

দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা বিভাগের দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দরা এসেই মূলত যাচাই-বাচাই করে গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী কমিটি ঘোষণা করবেন।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের এক নেতা জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ আছে দলে কোন হাইব্রিড ও বিতর্কিত নেতাদের পদ দেয়া যাবে না । আর দলের অনেক সিনিয়র পুরাতন নেতারা পদ না পাওয়া তাঁদের জন্য বড় একটি বার্তা। তিনি বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দেরা এই তিন এলাকার বেশ কয়েকজন নেতার আমলনামা চেয়েছেন। তা সংগ্রহ করা হয়েছে এবং নেতৃবৃন্দের কাছে তুলে ধরা হয়েছে।

যাচাই-বাচাই করেই তাঁদের পদ ঘোষণা দিবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। যাদের নামে কমিটি বাণিজ্য, দখলবাজসহ গুরুত্বপূর্ণ অভিযোগ থাকলে তাঁরা গঠনতন্ত্র অনুযায়ী পদ পজিশনের যোগ্য নয়।

কোনাবাড়ি থানা আওয়ামী লীগের দুইজন সভাপতি প্রার্থী হলেন, শেখ মোঃ আক্কাছ আলী গাজীপুর মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও এড. আব্দুর রহমান মাস্টার গাজীপুর মহানগর আওয়ামী লীগের সদস্য। এই দুইজন হচ্ছে সভাপতি প্রার্থী।

সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে যারা ঘোষণা দিয়েছেন তাঁরা হলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সদস্য ও সাবেক কাউন্সিলর মোঃ খলিলুর রহমান এম এ, সাবেক কোনাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মোঃ সোলাইমান মিয়া, দুই বারের নির্বাচিত কাউন্সিলর ও সাবেক ছাত্র নেতা মোঃ আব্বাসউদ্দিন খোকন, সাবেক কোনাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কন্ঠ শিল্পী মোঃ আনোয়ার পারভেজ ও ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবুল কালাম আজাদ তিনিও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন। এ প্রতিবেদনের সমস্ত তথ্য গাজীপুর মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন সূত্রে সংগ্রহ করা ।


শেয়ারঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় অন্যান্য সংবাদ

বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসায় উদোর পিন্ডি বুদোর ঘাড়ে বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে সাবেক মেম্বার ও বেনাপোল পৌর সভার কাউন্সিলর পদপ্রার্থী সুলতান আহমেদ বাবু তরুন আওয়ামী নেতা কামাল হোসেনকে ঘিরে দৈনিক প্রতিদিনের কথা নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুলতান আহমেদ বাবু একজন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে। ইতিমধ্যে সে ফেনসিডিল ও গাজা ব্যবসায়িদের আটক করে নিজ দায়িত্বে বিজিবির কাছে হস্তান্তর করেছে। তাকে ও কামাল এবং জামাল কে জড়িয়ে স্বর্ণ চোরাচালানের মত ঘটনার সাথে জড়িত করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার সাধারন জনগন বলেন বাবু এবং কামাল বেনাপোল পৌরসভার আলাদা আলাদা ওয়র্ডের দুই জন জনপ্রিয় কাউন্সিলার পদপ্রার্থী হিসাবে ইতিমধ্যে আলোচিত হয়েছে। তাদের উভয়ের নিকটতম কোন প্রার্থী নেই বলেও তেমন কোন প্রচার প্রচারণা নেই। এসব দেখে এক শ্রেণীর স্বার্থম্বেষী মহল মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করে সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার জন্য এরকম সংবাদ প্রকাশ করেছে। সাধারন জনগনের দাবি স্বাধীন সার্বোভৌম দেশে মিথ্যা সংবাদ প্রকাশ না করে সত্য সংবাদ প্রকাশ করলে তাতে পত্রিকার মান ও বৃদ্ধি পায়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ Dhaka Mail 24
Developed By UNIK BD