1. [email protected] : Dhaka Mail 24 : Dhaka Mail 24
  2. [email protected] : unikbd :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
প্রধান শিক্ষক ফিরোজ নাবালিকা ছাত্রী নিয়ে উধাও নাছির কাউন্সিলর এবার হকারের অর্থ আত্মসাতে তোলপাড় বেনাপোলে ডেল্টা টাইমস এর তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকি উদযাপন বেনাপোলে পাসপোর্ট বই লুকিয়ে বিজিবি’কে ফাঁসানোর চক্রান্তে নারী আটক শার্শার স্বর্ণ খেকো জাহাঙ্গীর ৩২ কোটি টাকার স্বর্ণ লুট করে ৫ কোটি টাকায় মিমাংসা বেনাপোলে ট্রেনের নিচে ঝাপ দিয়ে মৃত্যু বেনাপোলে ৬ কেজি গাঁজা সহ তিনজন আটক শার্শার ২৯ টি পুজা মন্ডপে অনুদান দিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আশরাফুল আলম লিটন বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে ৬কেজি গাঁজা সহ আটক ৩ বেনাপোলে প্রধানমন্ত্রীর ৭৬ জন্মদিন পালন

টঙ্গীর ইম্পেরিয়াল হাসপাতালে গাইনী ডাঃ সালমার ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

  • প্রকাশিতঃ শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

গাজীপুরের টঙ্গীতে গাইনী চিকিৎসক সালমা নাহারের ভুল চিকিৎসায় লাভলী আক্তার (২৩) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।

 

এ ঘটনায় গেল বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা অব্দি হাসপাতালের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেছে জনতা।

টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের এ ঘটনা ঘটে। নিহত লাভলী আক্তার টঙ্গীর এরশাদ নগর ৭নং ব্লকের মিজানুর রহমান টিটুর স্ত্রী।

 

লাভলীর বড় বোন নাজমা আক্তার অভিযোগে জানায়, টঙ্গীর হোসেন মার্কেট এলাকার ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালে সন্তান প্রসব করানোর জন্য ৩৭ হাজার টাকা চুক্তিতে ভর্তি করা হয় লাভলীকে ।

 

জানা গেছে, লাভলীকে অচেতন বা অবস না করেই সন্তান প্রসব করার জন্য সিজার করা হয়। কিছুক্ষন পর অপারেশন থিয়েটার থেকে অনেক চিৎকারের আওয়াজ আসতে থাকে। এসময় অপারেশন থিয়েটার (ওটি) থেকে একজন ডাক্তার এসে তার স্বামী টিটুর কাছ থেকে কৌশলে একটি কাগজে স্বাক্ষর নিয়ে বলে আপনাদের স্ত্রী ভালো আছে।

 

পরের দিন বিকালের দিকে রোগীর অবস্থা ধিরে ধিরে খারাপের দিকে গেলে রাতেই ধানমনন্ডি ল্যাবএইড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভুল চিকিৎসায় লাভলী আক্তারের মৃত্যু হয়েছে এমন সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে লাভলীর স্বজন ও এলাকাবাসী বৃহস্পতিবার দুপুরে ওই হাসপাতালের সামনে ভিড় জমিয়ে বিক্ষোভ করে।

 

পরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে গাড়ি থামিয়ে অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাঁদের সরিয়ে দেয়। এ সময় তাঁরা হাসপাতাল কর্তৃপক্ষ ও কর্তব্যরত চিকিৎসকের বিচার দাবি করেন।

 

লাভলীর স্বামী মিজানুর রহমান টিটু বলেন, ধানমনন্ডির ল্যাবএইড হাসপাতালে নেওয়ার পর ডাক্তারা বলে  সিজারের রোগী এভাবে লাফানোর কথা না।ভুল চিকিৎসা করা হয়েছে। পরে টিটু তাঁর স্ত্রীকে বিকেল সাড়ে তিনটায় পুনরায় ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের আইসিউতে নিয়ে আসে। পরে বিকেল চারটার দিকে লাভলীর মৃত্যু হয়। ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার হাসমত আলী বলেন, ডা: সালমা নাহার তার (রোগীর) সিজার করেছে সে খুব ভালো ডাক্তার।এ পর্যন্ত সে অনেক রোগীর সিজার করছে, এমন কোন ঘটনা ঘটে নি।

 

সিজারের পর রোগীর খিচুনি শুরু হয়। এ বিষয়ে বিক্ষোভকারীগণ আক্ষেপ করে বলেন, কয়েক দিন পর পর এই হাসপাতালে ভূল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়। আমরা এই হাসপাতাল কতৃপক্ষ ও ডাক্তারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই। সেই সাথে এই হাসপাতাল নামের কসাই খানাকে বন্ধের দাবী জানাই।

 

টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, রোগীর মৃত্যু হয়েছে এমন সংবাদ পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থালে চলে আসি।এসে দেখি রোগী ইম্পেরিয়াল হাসপাতালের ৫ম তালায় আইসিউতে চিকিৎসাধীন ছিলো। বিকেল ৪টায় লাভলী আক্তারের মৃত্যু হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।


শেয়ারঃ

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ Dhaka Mail 24
Developed By UNIK BD