1. [email protected] : Dhaka Mail 24 : Dhaka Mail 24
  2. [email protected] : unikbd :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেনাপোলে ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে প্রশাসনের যৌথ অভিযান উদোর পিন্ডি বুদোর ঘাড়ে! গোপন লেনদেন করে ছাড় পেল গরু চোর গাজীপুরে ট্রাকের চাপায় শিশু শিক্ষার্থী রনি নিহত বেনাপোলে স্বর্ণ উদ্ধারে ব্যর্থ হয়ে ফেনসিডিল দিয়ে মামলা দেওয়ার অভিযোগ গাজীপুর সিটি কর্পোরেশনের রাস্তার কাজ পন্ড করলো প্রশাসন শার্শার বাগআঁচড়ার তিনটি ডাক্তারের চেম্বার বন্ধের নির্দেশনা দিলেও খোলা রয়েছে প্রতিষ্টানগুলো বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসায় উদোর পিন্ডি বুদোর ঘাড়ে বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে সাবেক মেম্বার ও বেনাপোল পৌর সভার কাউন্সিলর পদপ্রার্থী সুলতান আহমেদ বাবু তরুন আওয়ামী নেতা কামাল হোসেনকে ঘিরে দৈনিক প্রতিদিনের কথা নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুলতান আহমেদ বাবু একজন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে। ইতিমধ্যে সে ফেনসিডিল ও গাজা ব্যবসায়িদের আটক করে নিজ দায়িত্বে বিজিবির কাছে হস্তান্তর করেছে। তাকে ও কামাল এবং জামাল কে জড়িয়ে স্বর্ণ চোরাচালানের মত ঘটনার সাথে জড়িত করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার সাধারন জনগন বলেন বাবু এবং কামাল বেনাপোল পৌরসভার আলাদা আলাদা ওয়র্ডের দুই জন জনপ্রিয় কাউন্সিলার পদপ্রার্থী হিসাবে ইতিমধ্যে আলোচিত হয়েছে। তাদের উভয়ের নিকটতম কোন প্রার্থী নেই বলেও তেমন কোন প্রচার প্রচারণা নেই। এসব দেখে এক শ্রেণীর স্বার্থম্বেষী মহল মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করে সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার জন্য এরকম সংবাদ প্রকাশ করেছে। সাধারন জনগনের দাবি স্বাধীন সার্বোভৌম দেশে মিথ্যা সংবাদ প্রকাশ না করে সত্য সংবাদ প্রকাশ করলে তাতে পত্রিকার মান ও বৃদ্ধি পায়। বেনাপোলে এওয়ারনেস সেশন অন স্কুল হাইজিন এডুকেশন প্রোগ্রাম আয়োজন পার রামরামপুরের চেয়ারম্যান সেলিম ফের কারাগারে গোপালপুরে ব্যারিষ্টার পল্লব আর্চাযের সঙ্গে হিন্দু ধর্মাবলম্বীদের মত  বিনিময় 

টঙ্গীর ইম্পেরিয়াল হাসপাতালে গাইনী ডাঃ সালমার ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

  • প্রকাশিতঃ শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১২২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

গাজীপুরের টঙ্গীতে গাইনী চিকিৎসক সালমা নাহারের ভুল চিকিৎসায় লাভলী আক্তার (২৩) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।

 

এ ঘটনায় গেল বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা অব্দি হাসপাতালের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেছে জনতা।

টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের এ ঘটনা ঘটে। নিহত লাভলী আক্তার টঙ্গীর এরশাদ নগর ৭নং ব্লকের মিজানুর রহমান টিটুর স্ত্রী।

 

লাভলীর বড় বোন নাজমা আক্তার অভিযোগে জানায়, টঙ্গীর হোসেন মার্কেট এলাকার ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালে সন্তান প্রসব করানোর জন্য ৩৭ হাজার টাকা চুক্তিতে ভর্তি করা হয় লাভলীকে ।

 

জানা গেছে, লাভলীকে অচেতন বা অবস না করেই সন্তান প্রসব করার জন্য সিজার করা হয়। কিছুক্ষন পর অপারেশন থিয়েটার থেকে অনেক চিৎকারের আওয়াজ আসতে থাকে। এসময় অপারেশন থিয়েটার (ওটি) থেকে একজন ডাক্তার এসে তার স্বামী টিটুর কাছ থেকে কৌশলে একটি কাগজে স্বাক্ষর নিয়ে বলে আপনাদের স্ত্রী ভালো আছে।

 

পরের দিন বিকালের দিকে রোগীর অবস্থা ধিরে ধিরে খারাপের দিকে গেলে রাতেই ধানমনন্ডি ল্যাবএইড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভুল চিকিৎসায় লাভলী আক্তারের মৃত্যু হয়েছে এমন সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে লাভলীর স্বজন ও এলাকাবাসী বৃহস্পতিবার দুপুরে ওই হাসপাতালের সামনে ভিড় জমিয়ে বিক্ষোভ করে।

 

পরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে গাড়ি থামিয়ে অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাঁদের সরিয়ে দেয়। এ সময় তাঁরা হাসপাতাল কর্তৃপক্ষ ও কর্তব্যরত চিকিৎসকের বিচার দাবি করেন।

 

লাভলীর স্বামী মিজানুর রহমান টিটু বলেন, ধানমনন্ডির ল্যাবএইড হাসপাতালে নেওয়ার পর ডাক্তারা বলে  সিজারের রোগী এভাবে লাফানোর কথা না।ভুল চিকিৎসা করা হয়েছে। পরে টিটু তাঁর স্ত্রীকে বিকেল সাড়ে তিনটায় পুনরায় ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের আইসিউতে নিয়ে আসে। পরে বিকেল চারটার দিকে লাভলীর মৃত্যু হয়। ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার হাসমত আলী বলেন, ডা: সালমা নাহার তার (রোগীর) সিজার করেছে সে খুব ভালো ডাক্তার।এ পর্যন্ত সে অনেক রোগীর সিজার করছে, এমন কোন ঘটনা ঘটে নি।

 

সিজারের পর রোগীর খিচুনি শুরু হয়। এ বিষয়ে বিক্ষোভকারীগণ আক্ষেপ করে বলেন, কয়েক দিন পর পর এই হাসপাতালে ভূল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়। আমরা এই হাসপাতাল কতৃপক্ষ ও ডাক্তারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই। সেই সাথে এই হাসপাতাল নামের কসাই খানাকে বন্ধের দাবী জানাই।

 

টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, রোগীর মৃত্যু হয়েছে এমন সংবাদ পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থালে চলে আসি।এসে দেখি রোগী ইম্পেরিয়াল হাসপাতালের ৫ম তালায় আইসিউতে চিকিৎসাধীন ছিলো। বিকেল ৪টায় লাভলী আক্তারের মৃত্যু হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।


শেয়ারঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় অন্যান্য সংবাদ

বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসায় উদোর পিন্ডি বুদোর ঘাড়ে বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে সাবেক মেম্বার ও বেনাপোল পৌর সভার কাউন্সিলর পদপ্রার্থী সুলতান আহমেদ বাবু তরুন আওয়ামী নেতা কামাল হোসেনকে ঘিরে দৈনিক প্রতিদিনের কথা নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুলতান আহমেদ বাবু একজন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে। ইতিমধ্যে সে ফেনসিডিল ও গাজা ব্যবসায়িদের আটক করে নিজ দায়িত্বে বিজিবির কাছে হস্তান্তর করেছে। তাকে ও কামাল এবং জামাল কে জড়িয়ে স্বর্ণ চোরাচালানের মত ঘটনার সাথে জড়িত করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার সাধারন জনগন বলেন বাবু এবং কামাল বেনাপোল পৌরসভার আলাদা আলাদা ওয়র্ডের দুই জন জনপ্রিয় কাউন্সিলার পদপ্রার্থী হিসাবে ইতিমধ্যে আলোচিত হয়েছে। তাদের উভয়ের নিকটতম কোন প্রার্থী নেই বলেও তেমন কোন প্রচার প্রচারণা নেই। এসব দেখে এক শ্রেণীর স্বার্থম্বেষী মহল মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করে সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার জন্য এরকম সংবাদ প্রকাশ করেছে। সাধারন জনগনের দাবি স্বাধীন সার্বোভৌম দেশে মিথ্যা সংবাদ প্রকাশ না করে সত্য সংবাদ প্রকাশ করলে তাতে পত্রিকার মান ও বৃদ্ধি পায়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ Dhaka Mail 24
Developed By UNIK BD