1. [email protected] : Dhaka Mail 24 : Dhaka Mail 24
  2. [email protected] : unikbd :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
মোঃ সোলাইমান মিয়া মক্কানগরীতে, সকলের কাছে দোয়া চেয়েছেন কমফিট কম্পোজিট নীট লিঃ এর  পিসি নির্বাচন অনুষ্ঠিত শার্শায় ভ্যানের মধ্য থেকে স্বর্ণবার উদ্ধার বেনাপোলে শিশু ধর্ষণের অভিযোগে চটপটি বিক্রেতা গ্রেফতার শার্শায় আফিল জুট উইভিং মিলে ভয়াবহ অগ্নিকান্ড প্রধান মন্ত্রীর জনসভায় লোক সমাগম ঘটিয়ে রেকর্ড ভঙ্গ করল বেনাপোলের সাবেক মেয়র আশরাফুল আলম লিটন বশেমুরকৃবিতে তথ্য অধিকার আইন ও বিধিমালা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত প্রধান মন্ত্রীর যশোর জনসভা সফল করতে বেনাপোলে আনন্দ ও প্রচার মিছিল রূপগঞ্জ চনপাড়ার শীর্ষ সন্ত্রাসী বজলু গ্রেফতার বেনাপোলের শার্শা সিমান্তে এবার শরিষা ক্ষেতে মিলল ২০ টি স্বর্ণের বার

এইচএসসি পরীক্ষার সময় বিএনপির আন্দোলন কর্মসূচি পেছানোর আহ্বান বর্তমান সরকারের আমলে শিক্ষা খাতে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে–শিক্ষামন্ত্রী দীপু মনি

  • প্রকাশিতঃ বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ৩৯ বার পঠিত

বেনাপোল প্রতিনিধি :
শিামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমান সরকারের আমলে শিা খাতে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। এছাড়া স্কুল-কলেজ, কারিগরি ও মাদ্রাসাগুলোতে নতুন নতুন বিভিন্ন ধরনের ভবন নির্মাণ করা হয়েছে। এ উন্নয়ন বাংলাদেশের ইতিহাসে রোল মডেল। আমরা শিা ব্যবস্থায় আনন্দ নিয়ে আসতে চাই। শুধু সংখ্যায় নয়, শিায় গুণে ও মানের দিকে নজর দিতে হবে। শিা ব্যবস্থার ত্রুটি খুঁজে বের করে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি ও সানুগ্রহ নির্দেশনায় দ জনশক্তি গড়ে তুলতে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান শিা ব্যবস্থাসহ দেশের অগ্রগতিই প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিাবান্ধব সরকার।
আজ বুধবার বেলা সাড়ে ১১টার সময় যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় ডক্টর মশিউর রহমান মহিলা কলেজের আমেনা খাতুন একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠান উপলে সূধী সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের শিাব্যবস্থা আধুনিকায়ন করেছে। আগের সরকারগুলো শিার্থীদের হাতে ছেঁড়াফাড়া পুরাতন বই তুলে দিত। অথচ বর্তমান শেখ হাসিনার সরকার বছরের প্রথমদিনই সারা দেশের সকল শিার্থীর হাতে চকচকে ঝকঝকে নতুন বই তুলে দিচ্ছে। এতে করে শিার্থীদের পড়ালেখার প্রতি আগ্রহ সৃষ্টি হচ্ছে। সরকার দেশের সকল শিাপ্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নের দিকে গুরুত্ব দিয়েছে। দ্রুতগতিতে এগিয়ে চলছে শিাপ্রতিষ্ঠানগুলোর অবকাঠামোর উন্নয়ন কাজ।
তিনি আগামী ৬ নভেম্বর সারা দেশে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীা। এসময় শিার্থীদের দুর্ভোগের কথা চিন্তা করে বিএনপির আন্দোলন কর্মসূচি পেছানোর আহ্বান জানান।
যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক হোসাইন শওকতের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর-১ এর জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড: মশিউর রহমান, সাবেক রাষ্ট্রদূত মুন্সি ফয়েজ আহমেদ, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা সিরাজুল হক মঞ্জু।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ডক্টর মশিউর রহমান মহিলা কলেজের প্রতিষ্টাতা সভাপতি নাসা এওয়ার্ড প্রাপ্ত বিজ্ঞানী আই.টি প্রজেক্ট এর প্রিন্সিপ্যাল ডক্টর মশিউর রহমান, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন স্কুল কলেজের শিক, শিার্থীসহ এলাকার বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তি।
এর আগে শিক্ষামন্ত্রী ডক্টর মশিউর রহমান মহিলা কলেজের নবনির্মিত ভবন ও কলেজ চত্বর ঘুরে দেখেন এবং শিকদের সাথে মতবিনিময় করেন। #


শেয়ারঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ Dhaka Mail 24
Developed By UNIK BD